আসাদুদ্দিন ওয়াইসির আব্বাস সিদ্দিকীর সঙ্গে বৈঠকে বাংলায় সঙ্গে চলার বার্তা ! তীব্র কটাক্ষ করলেনঃ ত্বহা সিদ্দিকী

নূর মোহাম্মদ খান, বেতার বার্তা নিউজঃ হুগলি, গতকাল রবিবার বেলা ১১ টায় ফুরফুরা শরীফে হটাৎ এসে উপস্থিত হন ইত্তেহাদুল মুসলেমিন AIMIM এর সুপ্রিমো তথা হায়দ্রাবাদের সংসদ ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি । ফুরফুরা শরীফে এসেই তিনি মুজাদ্দেদে জামান পীর আবু বক্কার সিদ্দিকী (রহঃ ) মাজার জিয়ারত করেন । তারপরে তাকে পীরজাদা আব্বাস সিদ্দিকী সঙ্গে একটি বৈঠকের অংশ নিতে দেখা যায় । এই বৈঠকে আব্বাস সিদ্দিকী ছাড়াও উপস্থিত ছিলেন আব্বাস সিদ্দিকীর ছোট ভাই পীরজাদা নওশাদ সিদ্দিকী । এছাড়াও আসাদউদ্দিন ওয়াইসির সঙ্গে আসা কয়েকজন নেতৃত্ব । পরে সেই বৈঠকে যোগদেন  পীরজাদা মেহরাব , সিদ্দিকী পীরজাদা ইব্রাহিম সিদ্দিকী সহ ফুরফুরা শরীফের কয়েকজন পীরজাদা ।

দীর্ঘ দুঘন্টা আলোচনার পর এক সাংবাদিক সম্মেলন করে আসাদউদ্দিন ওয়াইসি প্রখমেই ফুরফুরা শরীফের পীর আবু বকর রহ-এর অবদান প্রসঙ্গ তুলে ফুরফুরা শরীফের ঐতিহ্য ব্যক্ত করেন। তিনি বলেন, “ফুরফুরা শরীফের মাটি তার এক আবেগের জায়গা। আরো বলেন, এখানকার পীর সুফি শায়খ আবু বক্কার সিদ্দিকী রহ. যিনি একাধারে যেমন মোজাদ্দেদ ছিলেন, অপরদিকে সামাজিক জীবনে ইসলামকে প্রতিষ্ঠার লক্ষ্যে সারা বাংলা জুড়ে বহু শিক্ষাপ্রতিষ্ঠান সহ বিভিন্নভাবে তার অবদান রয়েছে।”

মুজাদ্দেদে জামান (দাদা হুজুর) আবু বক্কর সিদ্দিকী রহঃ মাজার জিয়ারত করেছেন আসাদুদ্দিন ওয়াইসি । 

রাজনীতির ব্যাপারে উনাকে প্রশ্ন করা হলে উনি বলেনঃ ” তার রাজনৈতিক দল AIMIM পশ্চিমবাংলায় পীরজাদা আব্বাস সিদ্দিকী এবং পীরজাদা নওশাদ সিদ্দিকী , নির্দেশমতো পরিচালিত হবে । তিনি আব্বাস সিদ্দিকীর সঙ্গে সব সময় থাকবেন। আব্বাস সিদ্দিকী যদি দল ঘোষণা করে তখনো এবং তিনি এবং তার দল AIMIM (মিম) সঙ্গেই থাকবে । প্রয়োজন হলে তিনি সামনের সারিতে এসে পীরজাদা আব্বাস সিদ্দিকী কে সঙ্গে নিয়ে রাজনৈতিক লড়াইয়ে লড়বেন।

এ বিষয়ে পীরজাদা আব্বাস সিদ্দিকী বলেনঃ “আসাদুদ্দিন ওয়াইসি সাহেব ফুরফুরা শরীফে কে এসেছিলেন, মোজাদ্দেদে জামান দাদা হুজুর কেবলার মাজার জিয়ারত করতে । তার সাথে সাথে তিনি আমাকে চেনেন আমার সঙ্গে দেখা করতে এসেছিলেন । রাজনৈতিকভাবে ওয়াসি সাহেব পশ্চিমবঙ্গে আমাদের সঙ্গেই থাকবেন ।” তিনি আরো বলেনঃ ‘আমরা একটি বিশেষ কারণে রাজনৈতিক দল প্রকাশে একটু দেরি করছি । প্রেসক্লাব বুকিং করার জন্য লোক পাঠানো হয়েছে । সেখানে ডেট পেলেই আমরা আনুষ্ঠানিকভাবে রাজনৈতিক দল ঘোষণা করব ।’

মিম সুপ্রিমো সাংসদ আসাদুদ্দিন ওয়াইসি বাংলায় এসে পীরজাদা আব্বাস সিদ্দিকীর সাক্ষাৎ কে কটাক্ষ করেছেন ফুরফুরা শরীফের মুখ্য নির্দেশক পীরজাদা ত্বোহা সিদ্দিকী। তিনি এক সাংবাদিক বৈঠক করে বলেনঃ” ফুরফুরা শরীফ ভারতের দ্বিতীয় মুসলিম তীর্থস্থান আসাদুদ্দিন ওয়াইসি এখানে এসেছেন ভালো কথা । তিনি অবশ্যই আসতে পারোন জাতি ধর্ম নির্বিশেষে সকলেই ফুরফুরা শরীফের আসেন, কিন্তু পশ্চিমবঙ্গ হিন্দু, মুসলমানের মিলন স্থল এখানে সাম্প্রদায়িক শক্তি কোন রাজনৈতিক ক্ষতি করতে পারবেনা ।” মিম সুপ্রিমো আসাদুদ্দিন ওয়াইসি সমালোচনা করে ।

তিনি আরো বলেনঃ ” সিজনের শেয়াল দের দিয়ে কিছু হবে না । তারা হুক্কাহুয়া করে পালায় তাদের ভোট পেরিয়ে গেলে আর দেখা যায় না। তাই সিজনের বাগ হতে হবে । সারাবছর মানুষের পাশে থাকতে হবে ।  পশ্চিমবঙ্গ হিন্দু মুসলমান মিলে মিশে আছে এখানে কোনো সাম্প্রদায়িক শক্তি জায়গা পাবেনা । ২০২১ পশ্চিমবঙ্গের রাজনৈতিক লড়াই হবে সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে । তাই যারা সাম্প্রদায়িক দল করবে এবং সাম্প্রদায়িক দল কে সহযোগিতা করবে উভয়কে ২০২১ এ নির্বাচনের পর কবরে পাঠানো হবে ।

এদিন সাংবাদিকদের সামনে পীরজাদা ত্বোহা সিদ্দিকী মমতা ব্যানার্জি সহ তৃণমূল কংগ্রেসের উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন । এবং বলেন ২০২১ এ পশ্চিমবঙ্গের সভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস ৯৯ শতাংশ ভোটে জেতার সম্ভাবনা আছে ।”

প্রসঙ্গত, কিছুদিন আগে পর্যন্ত কয়েকটি ধর্মীয় সভায় এবং সাংবাদিকদের সামনে পীরজাদা ত্বহা সিদ্দিকী কে ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসির প্রশংসা করতে শোনা গেছে অতীতে এক বক্তব্যে পীরজাদা ত্বহা সিদ্দিকী বলেছিলেন “পশ্চিমবঙ্গে আমার থেকে বেশি কেউ আসাদউদ্দিন ওয়াইসির ভক্ত নেই । “আজ তার মুখে উল্টো সুর” সমালোচনার ঝড় বঙ্গ রাজনীতিকে ।

Comments