খানাকুলে সৈয়দ মনিরুল হুদা সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে ইফতার মজলিস এবং দুস্থদের টলি এবং ইঞ্জিনভ্যান প্রদান 

বেতার বার্তা নিউজ ডেস্কঃ  সৈয়দ মনিরুল হুদা সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে বিশিষ্ট শিল্পপতি মানবদরদি আরামবাগ হোটেল এন্ড রিসোর্ট এর কর্ণধার সৈয়দ জিয়াজুর রহমান সাহেবের আয়োজনে এবং উদনা যুবক বৃন্দ ও উদনা কাদেরিয়া হাই মাদ্রাসা উচ্চ মাধ্যমিকের পরিচালন সমিতির ব্যবস্থাপনায় ইফতার সামগ্রী বিতরণ ও সাথে সাথে দুঃস্থ মানুষদের স্বাবলম্বী করার জন্য টলি ভ্যান ও ইঞ্জিনভ্যান বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়ে গেল।

এছাড়াও উদনা গ্রামের সবকটি মসজিদের সম্মানিত ইমাম সাহেব ও মোয়াজ্জেন সাহেব এবং মৃত্যুর পরে কাফন দাফনের দায়িত্বে থাকা ওই সমস্ত সমাজসেবী ভাইদের সম্মাননা অনুষ্ঠান অনুষ্ঠিত হলো। প্রায় চারশত মানুষকে ইফতার সামগ্রী বিতরণ করা হয় সেই সঙ্গে কুড়ি জনকে টলি ভ্যান ও দু’জনকে ইঞ্জিনভ্যান বিতরণ করা হয়।

এদিন সংগঠনের পক্ষ থেকে সংগঠনের কর্ণধার বিশিষ্ট সৈয়দ জিয়াজুর রহমান বলেনঃ “উদনা, বালিপুর, এলাকার প্রতিটা মানুষ আমার চেনা, এখানে আমার জন্মভূমি আমি এখানে ছোট থেকে বড় হয়েছি, এখানে আমি শিক্ষা গ্রহণ করেছি, আজ যাদের টলি এবং ইঞ্জিনভ্যান দেওয়া হল পরবর্তীতে তাদের কোনো সমস্যা হলে সংগঠনের পক্ষ থেকে পূর্ণ সহযোগিতা করা হবে।”

এবং আমরা পরবর্তীকালে আমরা কর্মহীন মানুষদের কর্মোদ্যোগী করার জন্য পুরুষদের টোটো মহিলাদের সেলাই মেশিন বিনামূল্যে বিতরণ করব যাতে কর্মহীন মানুষগুলো স্বনির্ভর হতে পারে। সমগ্র অনুষ্ঠানটি করোনা বিধি মেনে, সামাজিক দূরত্ব বজায় রেখে সম্পন্ন করা হয়।

অনুষ্ঠানের সভাপতি হিসেবে ছিলেন উদনা কাদেরিয়া হাই মাদ্রাসার প্রধান শিক্ষক মাননীয় জনাব সেখ আজিজুর রহমান সাহেব। অনুষ্ঠান সঞ্চালক, অন্যতম ব্যবস্থাপক হিসেবে ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও শিক্ষক এবং ধারাভাষ্যকার সৈয়দ এহতেশাম মামুন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাদ্রাসা সম্পাদক বিশিষ্ট সমাজসেবী সেখ সাকিম, মাওলানা ইসা হক, শিক্ষক আব্দুর রহিম খান, জাকির হোসেন, বিশিষ্ট সাহিত্যিক সঞ্জয় কুমার ঘোষাল, মাননীয় মানস বাবু ,মাননীয় শিশিরবাবু, গোলদীগরুই দরবার শরীফের পীরজাদা সৈয়দ আবু সালমান, বিশিষ্ট সমাজসেবী আবরার সাঈদী, শেখ সাহেব, নাজির চৌধুরী, শিক্ষক সেখ মোঃ বাকিবিল্লাহ, সাংবাদিক মোঃ আজহারউদ্দিন, নূর মোহাম্মদ খান, এম ডি ক্যাপ্টেন প্রমুখ।

উল্লেখ্য আরামবাগের বিশিষ্ট সমাজসেবী, শিল্পপতি, আরামবাগ হোটেল এন্ড রিসোর্ট এর কর্ণধার সৈয়দ জিয়াজুর রহমান অনেকদিন থেকেই গরিব- অসহায় মানুষকে বিভিন্নভাবে সাহায্য করে চলেছেন।

করোনা, লকডাউন পরিস্থিতিতে কমিউনিটি কিচেন, বিনামূল্যে বাজার, বস্ত্র বিতরণ, নগদ অর্থ বিতরণ, সহ তিনি সুদূর সুন্দরবন এলাকায় গিয়ে আম্পানে ক্ষতিগ্রস্ত মানুষদের সাহায্য করে এসেছেন। এদিনের এই উদ্যোগকে এলাকার সকলে সাধুবাদ জানিয়েছেন।

Comments