পুলওয়ামার হামলার বর্ষপূর্তিতে চেন্নাই থেকে শহীদ জাওয়ানদের শ্রদ্ধা জানালেন, প্রধানমন্ত্রী

বেতার বার্তা নিউজ ডেস্কঃ  গত দুই বছর আগে আজ এইদিনেই রক্তাক্ত হয়েছিল পুলওয়ামা। বীর জওয়ানদের হারিয়েছিল ভারত। ১৪ ফেব্রুয়ারি ২০১৯ সালে জম্মু কাশ্মীরের পুলওয়ামায় নরকীয় ঘটনার সাক্ষী সারা বিশ্ব। পুলওয়ামায় সেনা বাহিনীদের কনভয়ে এক আত্মঘাতী জঙ্গি আইইডি বিস্ফোরণে ৪০ জন সিআরপিএফ শহিদ হয়েছিলেন। ৭৮টি বাসে করে প্রায় আড়াই হাজার জওয়ান জম্মু থেকে শ্রীনগরে যাচ্ছিলেন ঠিক তখনই বিস্ফোরণ হয়। আজ সেই পুলওয়ামা হামলার দ্বিতীয় বর্ষপূর্তি।

এই ঘটনার পরে ভারত ও পাকিস্তানের মধ্যে সম্পর্কের অবনতি হয়। হামলার প্রত্যাঘাত হিসেবে নিয়ন্ত্রণরেখার ওপারে বালাকোটে এয়ার স্ট্রাইক চালায় ভারতীয় বায়ুসেনা। এই হামলারদায় স্বীকার করে জঙ্গি সংগঠন জৈশ-ই-মহম্মদ। আজ পুলওয়ামা হামলার দ্বিতীয় বর্ষপূর্তিতে নিহত জওয়ানদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন দেশের নেতা-মন্ত্রীরা।

আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কয়েকটি প্রকল্পের উদ্বোধন করতে চেন্নাইয়ে এসেছিলেনষ। রবিবার ভিত্তি প্রস্তর অনুষ্ঠানের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পুলওয়ামা নিয়ে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী।

চেন্নাইয়ের ওই অনুষ্ঠান থেকেই পুলওয়ামার দুবছরের বর্ষপূর্তিতে শহিদ জওয়ানদের প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রধানমন্ত্রী বলেনঃ ‘দুবছর আগে পুলওয়ামায় যে ঘটনা ঘটেছিল, কোনও ভারতীয় সেই ঘটনাকে কোনদিন ভুলতে পারবে না। তাদের সাহসিকতা পরবর্তী প্রজন্মকে অনুপ্রাণিত করবে। আমাদের সুরক্ষা বাহিনী নিরে আমরা গর্বিত’।

Comments