পেট্রোলের দাম সেঞ্চুরির কৌঠায়! কোন রাজ্যে কত দাম জানুন বিস্তারিত

পেট্রোলের দাম সেঞ্চুরির কৌঠায়! কোন রাজ্যে কত দাম জানুন বিস্তারিত

বেতার বার্তা নিউজ ডেস্কঃ দেশে জ্বালানির দাম এখন আকাশছোঁয়া। ভোপালে ১০০ এটি পুরানো জ্বালানী স্টেশনগুলির জন্য সমস্যা তৈরি করছে। পুরানো অ্যানালগ জ্বালানী মেশিনগুলি দুটি ডিজিটের দাম দেখানোর জন্য ডিজাইন করা হয়েছে এবং জ্বালানির দাম তিন-অঙ্কে পৌঁছে যাওয়ার সাথে সাথে পাম্পগুলি বন্ধ হয়ে যাচ্ছে।

পেট্রোল পাম্প বন্ধ হয়ে যাচ্ছে ভোপালের অনেকগুলি পেট্রোল পাম্পগুলিতে সর্বশেষতম ডিজিটাল জ্বালানী মেশিন নেই, ফলস্বরূপ, তিন-অঙ্কের দাম প্রদর্শিত হতে পারে না। এ কারণে সতর্কতা হিসাবে অনেক পেট্রোল পাম্প বন্ধ হয়ে গেছে।

এখন পেট্রোল পাম্পের মালিকরা মেশিনটি আপডেট করার প্রক্রিয়া চলছে যাতে জ্বালানী স্টেশনটি গ্রাহকদের জন্য উন্মুক্ত এবং উপলব্ধ থাকে। দিল্লির পরিস্থিতি কী দিল্লিতে পেট্রোলের দাম প্রতি লিটারে ৮৮.৭৩ টাকা যদিও বর্তমান দাম প্রতি লিটারের ফিফার প্রতি ১০০ টাকা থেকে অনেক দূরে, যদি দাম বাড়ানো অব্যাহত থাকে, পেট্রোলকে ১০০ রুপিতে পৌঁছাতে সময় লাগবে না এই সমস্যাগুলি এড়াতে জাতীয় রাজধানীর পেট্রোল পাম্পের মালিকরা প্রস্তুতি শুরু করেছেন যেমন পরিস্থিতি মোকাবেলা করতে।

পেট্রোলের দাম জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে মাত্র ১৯ দিনের জন্য বাড়ানো হয়েছিল, কিন্তু এই সময়ে পেট্রল প্রতি লিটারে প্রায় 5 টাকা ব্যয়বহুল হয়ে উঠেছে। দিল্লিতে পেট্রোলের দাম ছিল ৮৩.৭১ রুপি, আজ এটি প্রতি লিটারে ৮৮.৭৩ টাকায় পৌঁছেছে। একইভাবে ১ জানুয়ারি থেকে আজ অবধি ডিজেল প্রতি লিটারে ৫.১৯ টাকা ব্যয়বহুল হয়ে উঠেছে। ডিজেল ১ জানুয়ারী দিল্লিতে প্রতি লিটারে ৭৩.৮৭ টাকায় বিক্রি হয়েছিল এবং আজ তা ৭৯.০৬ টাকায় চলেছে।

 

Comments