দ্বারহাট্টায় “মা আনন্দময়ী হিমঘর” উদ্বোধন অনুষ্ঠানে বিশিষ্টজনেরা

দ্বারহাট্টায় “মা আনন্দময়ী হিমঘর” উদ্বোধন অনুষ্ঠানে বিশিষ্টজনেরা।

বেতার বার্তা নিউজ ডেস্কঃ নয়ন খান, রবিবার হুগলি জেলার হরিপাল থানার অন্তর্গত দ্বারহাট্টায় নব কলেবরে নবরূপে নবসাজে মাননীয় জনাব শেখ একরামুল হক, মীর সম্রাট ও তোফাজ্জল মন্ডল এর উদ্যোগ ও আয়োজনে মাননীয় লক্ষ্মী কোঠারি মহাশয় এর তত্ত্বাবধানে শুভ উদ্বোধন হলো “মা আনন্দময়ী হিমঘর” বা কোল্ড স্টোরেজের।

কর্তৃপক্ষের দাবি অনুযায়ী হুগলি জেলা আলু চাষের জন্য বিখ্যাত হলেও পর্যাপ্ত পরিমাণে হিমঘর (কোল্ড স্টোরেজ) নাই। তাই প্রতিবছর চাষিরা ফলন অনুযায়ী আলু সংরক্ষণ করতে পারেন না চাষীদের এই সমস্যার কথা মাথায় রেখেই “মা আনন্দময়ী হিমঘর” এর  উদ্বোধন করা হলো।

শুভ উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হরিপাল বিধানসভার বিধায়ক মাননীয় বেচারাম মান্না, বিশিষ্ট শিক্ষাবিদ, সঞ্চালক ও ধারাভাষ্যকার সৈয়দ এহতেশাম মামুন, হরিপাল পঞ্চায়েত সমিতির খাদ্য কর্মাধ্যক্ষ গৌতম ঘোষ, তারকেশ্বর পৌরসভার পৌরপিতা স্বপন সামন্ত এবং কাউন্সিলার উত্তম ভান্ডারী, বিনয় কোঠারি,

রাইবাড় বি,এড এবং ডি,এল,এড কলেজের প্রতিষ্ঠাতা খোকন খান, বাদশা খান,বালিপুর সজাগ মঞ্চের পক্ষ থেকে শেখ বাহারুল ইসলাম ও শেখ ইয়াসিন আলি, বিশিষ্ট সমাজসেবী ইকরামুল মন্ডল, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবী সাইফুল ইসলাম মিদ্যে সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ।

‘এই হিমঘরের মাধ্যমে দ্বারহাট্টা সহ হরিপাল এলাকার আলুচাষিরা ফলন অনুযায়ী আলু সংরক্ষণ করতে পারবেন, এবং সময় মতো ন্যায্য দামে আলু বিক্রয় করতে পারবেন, এই হিমঘরের দ্বারা এলাকার আলু চাষীরা উপকৃত হবেন বলে জানিয়েছেন, এলাকার বিধায়ক বেচারাম মান্না।

হরিপাল এলাকায় আরও একটি নতুন হিমঘর (কোল্ড স্টোরেজ) হাওয়াই আনন্দিত এলাকাই আলু চাষীরা।  “মা আনন্দময়ী হিমঘর” কর্তৃপক্ষের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার কৃষিজীবী মানুষরা।

উক্ত হিমঘর উদ্বোধন অনুষ্ঠানে এলাকার আলুচাষি এবং আলু ব্যবসায়ী সহ শুভবুদ্ধি সম্পন্ন মানুষের উদ্দীপনা এবং স্বতঃস্ফূর্ত উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

Comments