আরামবাগ জুম্মা মসজিদে পাঠাগার ও মক্তব উদ্বোধনে বিশিষ্টজনেরা 

আরামবাগ জুম্মা মসজিদে পাঠাগার ও মক্তব উদ্বোধনে বিশিষ্টজনেরা ।

বেতার বার্তা নিউজ ডেস্কঃ  আজাহারউদ্দিন, হুগলির আরামবাগ গৌরহাটি মোড় জুম্মা মসজিদে বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবী সৈয়দ জিয়াজুর রহমান সাহেবের উদ্যোগ বিশিষ্ট ব্যবসায়ী সুলতান আহমেদ সাহেবের ব্যবস্থাপনায় নবনির্মিত মুজাদ্দেদীয়া মনিরুল হুদা ইসলামিয়া পাঠাগার এবং মোজাদ্দেদিয়া এনায়েতেয়া আজহারিয়া কোরআনিয়া মক্তব এর শুভ উদ্বোধন হলো। উদ্বোধন করেন বিশিষ্ট শিক্ষাবিদ হাসান ইমাম এবং আরামবাগ হোটেল এন্ড রিসর্ট এর কর্ণধার সৈয়দ জিয়াজুর রহমান।

এছাড়া ও উপস্থিত ছিলেন ফুরফুরা দরবার শরীফের পীরজাদা মাওলানা ত্বোহা সিদ্দিকী,আরামবাগ থানার আই সি পার্থ সারথি হালদার,ধর্মতত্ত্ববিদ, শিক্ষারত্ন উপাধি প্রাপ্ত শিক্ষক মাওলানা সৈয়দ আব্দুল আজিজ আল মুফতি সাহেব, পীরজাদা মাওলানা আব্দুল আজিম সাহেব, শিক্ষক মাওলানা ইশহাক, প্রাক্তন এ ডি আই আশিষ বরন সামন্ত, শিক্ষাবিদ জহির উদ্দিন, জুম্মা মসজিদের পেশ ইমাম আজিজুল রহমান,নাবাবীয়া মিশনের সম্পাদক সেখ সাহিদ আকবর, সমাজসেবী মোহাম্মদ ইসমাইল হোসেন প্রমূখ, সহ সমাজের বিশিষ্টজনেরা।

সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ধারাভাষ্যকার সৈয়দ এহতেশাম মামুন এবং মাওলানা মোহাম্মদ ইনসান আলী সাহেব। উল্লেখ্য মুজাদ্দেদীয়া মনিরুল হুদা ইসলামিয়া পাঠাগারটি বিশিষ্ট শিল্পপতি এবং সমাজসেবী জিয়াজুর রহমানের পিতা-মাতার স্মৃতির উদ্দেশ্যে নির্মাণ করা হয়েছে বলে জানা গেছে। উক্ত অনুষ্ঠানে উপস্থিত হয়ে ‌পীরজাদা ত্বোহা সিদ্দিকী গ্রন্থাগারের গুরুত্ব এবং প্রয়োজনীয়তা সম্বন্ধে আলোচনা করেন।

তিনি আরো বলেন, ‘আরামবাগ শহরের মসজিদের পাশে মনিরুল হুদা ইসলামিয়া পাঠাগার ও মক্তব হওয়ার ফলে দ্বীনী শিক্ষা চেতনার হার বৃদ্ধি পাবে, এলাকার ছেলে-মেয়েরা এই পাঠাগার থেকে বিভিন্ন লেখকের বই পড়ে ও সমাজ সাহিত্য সংস্কৃতি সম্পর্কে শিক্ষা অর্জন করতে পারবে।

এছাড়া উপস্থিত অতিথিরা সকলেই কোরআন এবং হাদিসের আলোকে পাঠাগারের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরেন। মসজিদের পাশাপাশি পাঠাগার ও মক্তব নির্মাণে আরামবাগ জুম্মা মসজিদ কমিটির এই উদোগকে সকলেই সাধুবাদ জানান।

Published -Noor Mohammad Khan

Comments