শুভমান গিল আগামী ১০ বছরের মধ্যে টেস্টে সেরা ওপেনার ব্যাটসম্যান হতে চলেছে

শুভমান গিল আগামী ১০ বছরের মধ্যে টেস্টে সেরা ওপেনার ব্যাটসম্যান হতে চলেছে

বেতার বার্তা নিউজ ডেস্কঃ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার দ্বিতীয় টেস্টের সময় টেস্টে দারুন পারফরম্যান্স করেছেন শুভমান গিল। ডানহাতি এই বক্সিং টেস্টের প্রথম টেস্ট খেলে সর্বাধিক রান করেছিলেন ৪৫ এবং ৩৫ রান করে অপরাজিত, অজিংক্য রাহানে নেতৃত্বাধীন ভারত সিরিজ সমতায় আনার জন্য এক দুর্দান্ত জয় পেয়েছিল, ১-০ পরে অ্যাডিলেডে চার ম্যাচের টেস্ট সিরিজের ওপেনারের অপমানজনক পরাজয়।

সেখান থেকে গিলেকে পিছন ফিরে আর তাকাতে হয়নি, যিনি দুটি টেস্টের বাকি অংশের জন্য শীর্ষ অর্ডারে নিজের জায়গাটি বজাই রেখেছেন এবং ২ টি হাফ সেঞ্চুরিসহ মোট ২৫৯ রান সংগ্রহ করেছিলেন।

চতুর্থ ও চূড়ান্ত সিরিজ নির্ধারণী ব্রিসবেন টেস্টের ৫ ম দিনে তার ৯১ রানের ইনিংসটি ভারতের মহাকাব্যকে ২-১ সিরিজ জয়ের পথ সুগম করেছে এবং ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে চারটি টেস্টের দিকে তার দৃষ্টি নিবদ্ধ করা হয়েছে।

যদিও এই ২১ বছর বয়সী এই আন্তর্জাতিক পর্যায়ে একটি বড় নাম অর্জন থেকে এখনও অনেক দূরে, ডানহাতি এই পেশা একটি ধাক্কা দিয়ে শুরু করেছেন। একইভাবে গিলকে ভারতীয় ক্রিকেটের পরবর্তী বড় বিষয় হিসাবে চিহ্নিত করা হচ্ছে এবং প্রাক্তন স্পিনার ব্র্যাড হগ সম্প্রতি তাঁর উপরে সাহসী দাবি করেছেন।

হগ তার ইউটিউব চ্যানেলে বলেছিলেন,”তিনি(শুভমান গিলের)সমস্ত শট দেখেছেন। অস্ট্রেলিয়ায় এখানে যে বিষয়টি আমাকে মুগ্ধ করেছিল তা হ’ল অস্ট্রেলিয়ানরা যখন শর্ট বল দিয়ে তাকে পরীক্ষা করেছিল, তিনি হুকটি ধরতে প্রস্তুত ছিলেন শট। তিনি কিছুটা কিংবদন্তি হতে চলেছেন এবং তিনি টেস্ট ক্রিকেটে আগামী দশ বছরে বিশ্বকে যে সেরা ওপেনার হিসাবে দেখছেন, তিনি হতে চলেছেন। ”

গিল তার প্রথম হোম টেস্ট সিরিজে সামঞ্জস্য বজায় রাখতে আগ্রহী যখন ভারত ফেব্রুয়ারি থেকে চেন্নাইয়ে প্রথম টেস্টের সাথে ইংল্যান্ড বনাম তাদের প্রচারণা শুরু করবে। আরও কয়েকটি বড় স্কোর অবশ্যই গিলের কেরিয়ারকে বাড়িয়ে তুলবে এবং তাকে একজন দক্ষ টেস্টে ওপেনার হতে সাহায্য করবে। কেএল রাহুল, মায়াঙ্ক আগরওয়াল এবং পছন্দ অনুসারে কড়া প্রতিযোগিতা নিয়ে গিল নিজের ব্লেড থেকে রান এড়াতে এবং অসনন্তুষ্ট না হওয়ার জন্য মরিয়া হয়ে উঠবেন।

 

Comments