খেলোয়ার নির্বাচনে সন্ধিহীন ভারতীয় ক্রিকেট টিম

খেলোয়ার নির্বাচনে সন্ধিহীন ভারতীয় ক্রিকেট টিম

বেতার বার্তা নিউজ ডেস্কঃ  ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে টিম ইন্ডিয়ার সম্ভাবনার এক বিরাট ঝাঁকুনিতে, এস্ক অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে আসন্ন তিনটি টেস্ট থেকে বাদ দেওয়া হয়েছে, ক্রিকবাজের এক প্রতিবেদনে বলা হয়েছে। সিডনি টেস্টে ব্যাটিংয়ের সময় জাদেজা নিজের থাম্ব বিচ্ছিন্ন করেছিলেন এবং ব্রিসবেন টেস্টেও খেলেননি।

ভারতে ফিরে আসার পরে তাকে আরও মূল্যায়নের জন্য এনসিএতে প্রেরণ করা হয়েছিল। ভারত বনাম ইংল্যান্ড: টেন্ডুলকার-কুক ট্রফি? মন্টি পানেসার পরামর্শ দিয়েছে টেস্ট সিরিজটির নতুন নামকরণ করা হোক এটা বিশ্বাস করা হয়েছিল যে জাদেজা সিরিজের শেষ দুটি টেস্টের জন্য ফিট থাকবেন, তবে পুনরুদ্ধার নিরাময়ের প্রত্যাশার চেয়ে বেশি সময় নিয়েছে।

এছাড়াও ক্রিকবাজ বুঝতে পেরেছেন যে এই টেস্টগুলিতে তাঁর খেলার সুযোগ নেই। এদিকে, চেন্নাইয়ের আসন্ন দ্বিতীয় টেস্টের সময় ভারতীয় খেলোয়াড়ের কমপক্ষে একটি পরিবর্তন হবে ঝাড়খন্ডের বাঁহাতি স্পিনার শাহবাজ নাদিমকে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ ওপেনারের হতাশার পারফরম্যান্সের পরে বাদ দেওয়া। শুক্রবার নাগাদ নাদিমের স্থলাভিষিক্ত হওয়ার সিদ্ধান্ত নেওয়া হবে, তবে এখনই ম্যাচ-ফিট ফিট অলরাউন্ডার আক্তার প্যাটেল তার জায়গায় আসবেন বলে আশা করা যায়।

মঙ্গলবার শেষ হওয়া প্রথম টেস্টে ভারত খেলতে পেরেছিল। “অ্যাক্সারের একটি ছোট হাঁটুর নিগল ছিল এবং ইতিমধ্যে নেট থেকে ব্যাটিং শুরু করেছে। আগামী দু’দিনের মধ্যেই তিনি বোলিং শুরু করবেন বলে আশা করা হচ্ছে।” উদ্বোধনী টেস্ট খেলতে তিনি সর্বদা প্রথম পছন্দ ছিলেন তবে এটি অধিনায়ক বিরাট কোহলির প্রধানের উপর নির্ভর করবে কোচ রবি শাস্ত্রী এবং বোলিং কোচ ভরথ অরুণ, ”

ভারত বনাম ইংল্যান্ড: আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে পঞ্চম স্থানে বিরাট কোহলি পিছলে, জো রুট ক্র্যাকস শীর্ষ তিন। ম্যাচ পরবর্তী উপস্থাপনা চলাকালীন নাদিমের অভিনয় নিয়ে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি তার হতাশাকে আড়াল করতে পারেননি যেখানে তিনি বলেছিলেন যে জাসপ্রিত বুমরাহ, ইশান্ত শর্মা এবং রবিচন্দ্রন আশ্বিনের দ্বারা তৈরি হওয়া চাপকে নাদিম ও সুন্দর রাখতে পারেন না। সব মিলিয়ে নাদিমের চার উইকেট ছিল কিন্তু ৫ ওভারে দুই ইনিংস জুড়ে ২৩৩ রান দিয়েছিলেন ওভার প্রতি ৪০ রানের ইকোনমিক রেট। আর যদি তা যথেষ্ট না হত, ধীর বোলার হিসাবে, টেস্ট ম্যাচ স্তরে মোট নয়টি নয় বল অপরাধী বলে বিবেচিত হয়।

 

Comments