মাদুলি-তাবিজ পরে স্কুলে আসা যাবে না, এমন গাইড লাইন প্রকাশ করল রাজ্য সরকার জানুন বিস্তারিত

মাদুলি-তাবিজ পরে স্কুলে আসা যাবে না, এমন গাইড লাইন প্রকাশ করল রাজ্য সরকার জানুন বিস্তারিত

বেতার বার্তা নিউজ ডেস্কঃ গোটা দেশে যখন করোনা পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে এলেও স্কুল পরিচালনার ক্ষেত্রে কোন রূপ ঝুঁকি নিতে চাইছে না রাজ্য সরকার।  শীঘ্রই খুলতে চলেছে রাজ্যের সমস্ত স্কুল এমনই জানিয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তার আগেই প্রধান শিক্ষক, স্কুল শিক্ষক, পড়ুয়াদের জন্য নির্দিষ্ট নির্দেশিকা প্রকাশ করা হয়েছিল। তাঁর পরেই পড়ুয়াদের রাজ্য সরকারের তরফে প্রকাশিত হল নতুন গাইড লাইন। সেই গাইড লাইনে বলা হয়েছে সমস্ত ছাত্রছাত্রীরা মাদুলি-তাবিচ পরে স্কুলে আসা উপর নিষেধ করা হয়েছে।

ইতিমধ্যেই স্কুল খোলার ব্যাপারে বিভিন্ন নির্দেশিকা জেলা শাসকের মাধ্যমে প্রকাশিত হয়েছে। কোভিড সতর্কতা হিসেবে ছাত্রছাত্রীদের মাদুলি, তাবিচ, কবচ পরে স্কুলে আসতে নিষেধ করা হয়েছে। এছাড়া যেকোনও ধাতব অলঙ্কারের উপরও নিষেধ করা হয়েছে।

পড়ুয়াদের আংটি, চেন বা চুড়ি পরেও স্কুলে আসতে নিষেধ করা হয়েছে। ছাত্র ছাত্রীদের স্কুলের বই, নিত্য ব্যবহার সামগ্রী এমনকি টিফিন পর্যন্ত ভাগ জরে ব্যবহারের ব্যাপারে এসেছে নিষেধাজ্ঞা। শিক্ষক, শিক্ষা কর্মী ও অভিভাবকদের নির্দেশ দেওয়া হয়েছে বারবার হাত ধোয়া, পরিষ্কার পরিচ্ছন্নতা ও বিভিন্ন সতর্কতামূলক নির্দেশিকা বিষয়ে ছাত্রছাত্রীদের অবহিত করে তোলার জন্য।

Comments