বীরভূমের রামপুরহাটে স্বেচ্ছায় রক্তদান শিবির হিউম্যান ওয়েলফেয়ার ফাউন্ডেশনের

বেতার বার্তা নিউজ ডেস্কঃ  আবু ওয়াহিদা,বীরভূম,আন্তর্জাতিক মাতৃভাষা দিবস একুশে ফেব্রুয়ারি ২০২১ রবিবার জামাআতে ইসলামী হিন্দ এর বীরভূম জেলা অফিস রামপুরহাটে স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন করল হিউম্যান ওয়েলফেয়ার ফাউন্ডেশন।

এদিন বীরভূম জেলার বিভিন্ন এলাকার পঞ্চাশ জন রক্তদাতা স্বেচ্ছায় রক্তদান করেন। এছাড়াও রক্তদান প্রক্রিয়ার শেষে আরো বেশ কিছু জন তরুণ রক্ত দিতে উপস্থিত হন এবং রক্ত দান মহৎ দানে এ উদ্বুদ্ধ হয়ে নাম ও ফোন নম্বর নথিভুক্ত করে যান যাতে আগামীতে মুমূর্ষু রোগীর রক্তের প্রয়োজনে তাদের ডেকে নেওয়া হয়।

রক্তদান শিবির এর উদ্যোক্তাদের তরফে ডাক্তার আমিন আহমদ ও জামাআতে ইসলামী হিন্দ বীরভূম এর জেলা নাযিম মাস্টার আসগার আলী বলেন ‘রক্তদান জীবন দান” কথাটার সঙ্গে আমরা সকলেই পরিচিত। অথচ রক্তদানের প্রয়োজনীয়তা সম্পর্কে সচেতনতা, সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার মানসিকতা এখনও আমাদের মধ্যে গড়ে ওঠেনি সে ভাবে। প্রতি দিন বিশ্বে রক্তের অভাবে বহু মানুষের প্রাণ গেলেও সুস্থ মানুষেরা অনেকেই রক্তদান সম্পর্কে ভুল ধারণা, ইতস্তত ভাব কাটিয়ে উঠতে পারেননি।

মানুষের জীবনের জন্য রক্তদান ও এসম্পর্কে সচেতনতা গড়ে তুলতে প্রতি বছর রামপুরহাট মেডিক্যাল কলেজ ও হাসপাতাল ব্লাড ব্যাঙ্ক এর সহযোগিতায় হিউম্যান ওয়েলফেয়ার ফাউন্ডেশন এর ব্যবস্থাপনায় জামাআত অফিস সেমিনার হল এ রক্তদান শিবির আয়োজিত হচ্ছে এবং আগামীতেও হয়ে এই আশাবাদ ব্যক্ত করা হয়।

উক্ত রক্তদান শিবিরে রক্তদাতাদের প্রত্যেককের জন্য টিফিন ও দুপুরে খাবারের ব্যবস্থা করা হয়, সেই সাথে প্রত্যেককে একটি ব্যাগ উপহার দেওয়া হয়।

Comments